সদ্যপ্রাপ্ত সংবাদ

বিজেপির কর্মীর বাড়ি লক্ষ্য করে বোমা বাজি ব্যাপক উত্তেজনা ভাতারের এরুয়ার গ্রামে

Jun 28, 2019
পূর্ব বর্ধমান জেলার ভাতার ব্লকের এরুয়ার গ্রামে আজ ভোর থেকে ব্যাপক বোমাবাজি চলে। বিজেপি কর্মী শ্যামল অধিকারীর বাড়ি লক্ষ্য করে তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতীরা ব্যাপক বোমাবাজি ও তিন রাউন্ড গুলি চালায় ভোর তিনটে থেকে। এই বোমাবাজির ফলে শ্যামল বাবুর বাড়ি ঘরের চাল, গ্রিল, বাড়ির দরজা, জানালা দেওয়াল, ভাঙ্গা গেছে। পাশাপাশি শ্যামলবাবুর অভিযোগ তাকে লক্ষ্য করে দুষ্কৃতীরা তিন রাউন্ড গুলি ছোড়ে। তিনি অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। ব্যাপক উত্তেজনা রয়েছে এই মুহূর্তে এরুয়ার গ্রামে।
আরও পড়ুন...

দীর্ঘদিনের দাবি মেনে গুসকরা মহাবিদ্যালয় চালু হচ্ছে ওপেন ক্লাস

Jun 26, 2019
পূর্ব বর্ধমান জেলার আউসগ্রাম 1 নম্বর ব্লকের গুসকরা মহাবিদ্যালয়ে় চালু হতে চলেছে ওপেন ক্লাস। এলাকার ছাত্র-ছাত্রী ও গুসকরা মহাবিদ্যালয় তৃণমূল ছাত্র পরিষদের দীর্ঘদিনের দাবি মেনে চালু হতে চলেছে ওপেন ক্লাস।অনেক ছাত্র-ছাত্রী আর্থিক বা অন্যান্য কারণের জন্য পড়াশোনা বন্ধ করতে বাধ্য থাকে তাদের কথা চিন্তা করে গুসকরা মহাবিদ্যালয় চালু করতে চলেছে এই ওপেন ক্লাস এখানে সমস্ত বয়সের ছাত্রছাত্রীরা ভর্তি হতে পারবেন।
আরও পড়ুন...

৪৮ টি চুরি বা খোওয়া যাওয়া মোবাইল ফোন ফেরত দিল পূর্ব বর্ধমান জেলা পুলিশ

Jun 14, 2019
৪৮ টি চুরি বা খোওয়া যাওয়া মোবাইল ফোন ফেরত দিল পূর্ব বর্ধমান জেলা পুলিশ। এগুলির বেশিরভাগই এন্ড্রয়েড মোবাইল ফোন। গত কয়েকমাস ধরে এই ফোনগুলি গত কয়েকমাসে তাদের মালিকদের কাছ থেকে চুরি হয়েছিল বা খোওয়া গিয়েছিল। এদের মালিকেরা থানায় অভিযোগ জানিয়েছিলেন।
আরও পড়ুন...

আজ ও বন্ধ বর্দ্ধমান মেডিক্যাল কলেজ এর আউটডোর বিভাগ

Jun 14, 2019
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল গুলি প্রতিটি বিভাগ খোলার নির্দেশ দেন, আর সেই নির্দেশ অনুযায়ী বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল কতৃপক্ষ গতকালই জানিয়েছিলেন যে আজ থেকে সমস্ত বিভাগ চালু থাকবে,কিনতু আজকের চিত্রটি অন্যরকম,যেমন শুধু জরুরী বিভাগ ছাড়া সবই বন্ধ ,সুতরাং বলা যায় ডাক্তার ছাড়া চিকিৎসা করবে কে,এখন কতদিন এভাবে চলবে তা সুরাগ খুঁজে অস্থির হাসপাতাল কর্তৃপক্ষ
আরও পড়ুন...

ময়দানে লড়াই করার উৎসাহ দিতে ঝাপিয়ে পরেছেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা

May 29, 2019
নির্বাচনী বিপর্যয় কাটিয়ে এবার ময়দানে নামলো শাসক দল তৃণমূল কংগ্রেস। বুধবার পূর্ববর্ধমানের হাটগোবিন্দপুরে বিধায়ক নিশীথ মালিকের নেতৃত্বে গোটা এলাকায় শান্তি মিছিল হয়।মিছিলে এলাকার তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা পা মেলায়। ভোটের ফল ঘোষণা হবার পরই জেলার কমবেশি সর্বত্রই অশান্তি ছড়ায়। বেশ কয়েক জায়গায় বাড়ি ঘরও ভাঙচুর হয়। সংঘর্ষে দুই দল তৃণমূল কংগ্রেস ও বিজেপির কর্মী সমর্থকরা আহত হচ্ছেন।
আরও পড়ুন...

বর্ধমানের মেধা

May 27, 2019
মেমারী বিদ্যাসাগর ইউনিট এর ছাত্র অর্ধেন্দু মৌলিক ঘোষ মাধ্যমিকে দশম স্থান অধিকার করার পর একটু জাম্প খেয়ে এবার উচ্চ মাধ্যমিকে ষষ্ঠ স্থান অধিকার করলো,বাবা পেশাগত শিক্ষক, মেমারী বাসীর সকলের ধারণা বারবার মেমারির মুখ উজ্জ্বল করছে এখানকার ছেলে অর্ধেন্দু মৌলি ঘোষ
আরও পড়ুন...

বর্ধমানে এবার জোড়া সাফল্য

May 21, 2019
মাধ্যমিকে রাজ্যে ষষ্ঠ স্থান পেল বর্ধমানের সাহিত্যিকা ঘোষ।বর্ধমান বিদ্যার্থী ভবন বালিকা বিদ্যালয়ের ছাত্রী।তার প্রাপ্ত নম্বর ৬৮৫। বাড়ি বর্ধমান শহরের বেড়মোড় এলাকায়।বাবা শক্তিপদ ঘোষ শিক্ষক আর মা পার্বতী ঘোষ নার্সের কাজ করেন।সাহিত্যিকার সাতজন প্রাইভেট টিউটর ছিলেন। তার ইচ্ছা জয়েন্ট দিয়ে মেডিকেল নিয়ে পড়াশুনা।
আরও পড়ুন...

ভাতারে ভয়াবহ পথদুর্ঘটনায় বলি 2

May 16, 2019
পূর্ব বর্ধমান জেলার ভাতার ব্লকের বেলেন্ডা বাসস্ট্যান্ডের কাছে ভয়াবহ পথদুর্ঘটনায় মারা গেলো দুইজন আদিবাসী যুবক। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
আরও পড়ুন...

আই এস সি বোর্ডের দ্বাদশ শ্রেণীতে নজির গড়ল সম্বৃতা ভট্টাচার্য'

May 08, 2019
আই এস সি বোর্ডের দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় বেষ্ট ফোর সাবজেক্টে ৪০০ র মধ্যে ৩৯৬ নং পেয়ে নজীর গড়ল বর্ধমান শহরের জগৎ বেড় কালাচাঁদতলার বাসিন্দা সম্বৃতা ভট্টাচার্য। মংগলবার প্রকাশিত ফলাফলে বর্ধমান জেলার মধ্যে প্রথম স্থানের পাশাপাশি সর্ব ভারতীয় স্তরেও ১-৫ এর মধ্যে স্থান পাবার আশা করছে সম্বৃতা।
আরও পড়ুন...

ফণীর আতঙ্ক কাটল, সুরক্ষিত ফসল

May 04, 2019
ফণীর আতঙ্ক কাটল, সুরক্ষিত ফসল গতকাল যখন ফণীর আতঙ্কে গোটা রাজ্য তোলপাড় চলছিল, সেই সময় পূর্ব বর্ধমানের সাধারণ মানুষ ও কৃষি অঞ্চলের চাষী ভায়েরা চিন্তিত ছিলো নিজের জমি বাঁচাবার তাগিদে। কিন্তু চিত্রটা পুরোপুরি পাল্টে গিয়ে চাষীদের মুখে হাসি দেখা গেল পূর্ব বর্ধমানের চর মানা এলাকার চাষীদের।
আরও পড়ুন...

বিরোধী এবং শাসক দল সংঘর্ষে উত্তাল আসানসোল

Apr 29, 2019
আসানসোলের বারাবনি একটি বুথে যাওয়ার সময় বিক্ষোভের মুখে পরেছেন বিজেপির প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।তৃণমূল সমর্থকরা তার গাড়িকে কেন্দ্র করে বিক্ষোভ দেখাতে শুরু করে।তৃণমূল সমর্থকদের অভিযোগ বাবুল নিজের সঙ্গে কিছু গুন্ডা কে নিয়ে এসেছেন। অন্নদিকে বাবুল দাবী করেন তৃণমূল কর্মীরা একাধারে চ্ছাপ্পা ভোট করছেন খবর পেয়ে তিনি ছুটে এসেছেন। তিনি আরও বলেন তৃণমূল কংগ্রেস হারতে চলেছে,তাই তৃণমূল এই ধরণের কার্যকলাপ করছে।
আরও পড়ুন...

রাজ্য পুলিশের মদতে ছাপ্পা ভোট, গুরতর অভিযোগ সুরিন্দর সিং আহলুবালিয়ার

Apr 30, 2019
যে সব বুথে রাজ্যে পুলিশের উপস্থিতিতে ভোট হচ্ছে, সেই সব বুথেই ছাপ্পা ভোট হচ্ছে বলে অভিযোগ তুললেন বর্ধমান-দূর্গাপুর লোকসভার বিজেপি প্রার্থী সুরিন্দর সিং আহলুবালিয়া। তিনি বলেন, অনেক বুথেই বিজেপি এজেন্টদের বার করে দেওয়া হচ্ছে, কিন্তু আমরা প্রতিরোধ করার চেষ্টা করছি।
আরও পড়ুন...

গলসি স্টেশনে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ

Apr 29, 2019
গলসি স্টেশনে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠল শাসক দলের বিরুদ্ধে।গলসি ২ নম্বর ব্লকের গলসি পঞ্চায়েতের গলসি স্টেশনে তুমুল বচসা বাঁধল দুই দলের মধ্যে । শেষ পর্যন্ত হাতাহাতিতে গড়ায়। স্টেশনের ২৭৮ নং বুথে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ করেছে বিজেপি তৃনমূলের বিরুদ্ধে।
আরও পড়ুন...

চুরান্ত অব্যবস্থা বর্ধমানে, স্থানে স্থানে ইভিএম মেশিন বিকল

Apr 29, 2019
নির্বাচনী বিধিতে চূড়ান্ত অব্যবস্থা । বিভিন্ন জায়গায় বুথ বিকল হয়ে আছে।বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের ভাতার বিধানসভায় ১১৩ নম্বর বুথ মেশিন খারাপ।সকাল ছটা থেকে ভোটাররা লাইনে দাঁড়িয়ে।বর্ধমান অরবিন্দপল্লীর জি এস পি এফ পি স্কুলের ১৮০ নং বুথে ই ভি এম এ গোলমাল।গলসীর বাহিরঘন্যা ২৬৭ নং বুথের ইভিএম মেশিন বিকল।
আরও পড়ুন...

বিজেপির প্রচার তুঙ্গে বর্ধমান-দূর্গাপুরে

Apr 27, 2019
আজ শনিবার প্রচার এর শেষ দিন এই শেষ দিনে বর্ধমান-দূর্গাপুর কেন্দ্রের বর্ধমান শহর জুড়ে বিজেপি সহ অন্যান্য রাজনৈতিক দলের প্রচারে ঝড় উঠলো। সকাল হতে না হতেই বর্ধমান শহরের বিস্তীর্ণ এলাকায় বিজেপির প্রচার র্যা লি চলছে। প্রচারে মাত্রা বাড়িয়ে তুলে সকাল সকাল লাল্টু স্মৃতি সংঘ থেকে শুরু হয় র্যা লি। তারপর জি.টি.রোড ধরে বিজেপির সেই বর্ণাঢ্য র্যা লি শেষ হয় রাজবাটি এলাকায়।
আরও পড়ুন...

‘ভোট লুঠ করতে এলে এবারে জেলে যেতে হবে’ এস এস আহ্লুওয়ালিয়া

Apr 23, 2019
বিজেপি প্রার্থী এস এস আহ্লুওয়ালিয়া।মাটিতে বসে পাতপেড়ে ভাত খেলেন দলীয় কর্মীর বাড়িতে।ভোট লুঠ করতে এলে এবারে জেলে যেতে হবে এই ছিল শাসকদলের প্রতি তাঁর হুঁশিয়ার।মঙ্গলবার সকাল থেকে প্রচারে বেরোন তিনি। ভাতারের সাহেবগঞ্জ, ওড়্গ্রাম, মাহিনগর সহ অনেকগুলি গ্রামে যান। গ্রামবাসীদের ভয় কে জয় করে ভোট দেবার কথা বলেন। এরপর ওড়্গ্রাম অঞ্চলে কিছুদিন আগে আহত দলীয় কর্মীর বাড়িতে যান।
আরও পড়ুন...

কৌটোয় বোমা পরে থাকার আতঙ্ক

Apr 20, 2019
ভোটের আগে কৌট বোম পড়ে থাকায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। কে বা কারা এলাকায় আত্মঙ্ক তৈরী করার জন্য এই বোম গুলি রেখেছে সে বিষয় তদন্ত শুরু করেছে পুলিশ।
আরও পড়ুন...

‘বাংলায় পুলিশ কর্মীদের সাথে চাকরের মত ব্যবহার করা হয়’,কেন্দ্রীয় বিজেপি নেতা আহ্লুয়ালিয়া

Apr 17, 2019
কেন্দ্রীয় বিজেপি নেতা আহ্লুয়ালিয়া দুর্গাপুরে নির্বাচনী সভায় বলেন বাংলায় পুলিশ কর্মীদের সাথে চাকরের মত ব্যবহার করা হয়। অন্য রাজ্যে পুলিশ কর্মীদের যে সুযোগ সুবিধা পান, এখানে তা পাননা। লোকসভা নির্বাচনে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেলে বাংলার পুলিশ কর্মীদের অন্য রাজের মতোই সুযোগ সুবিধা দেবার জন্য চাপ সৃষ্টি করবে।
আরও পড়ুন...

রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিএম লুঠ করার চেষ্টা করল দুষ্কৃতিরা

Apr 17, 2019
একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিএম লুঠ করার চেষ্টা করল দুষ্কৃতিরা। মংগলবার গভীর রাতে বর্ধমান শহরের লক্ষ্মীপুর মাঠ এলাকায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিএম লুঠ করার চেষ্টা করল দুষ্কৃতিরা। গ্যাস কাটার দিয়ে এটিএমের ভল্ট কাটার চেষ্টা করলেও কোনো টাকা লুঠ করতে পারেনি দুষ্কৃতিরা। বুধবার সকালে স্থানীয় মানুষজন দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।
আরও পড়ুন...

শিল্পীর অভাবে এখনো দেওয়ালে চুনকাম হয়নি কালনার পাঁচটি গ্রামে

Apr 16, 2019
আর হাতে গোনা কটা দিনের পরেই বর্ধমান পূর্বে নির্বাচন।যত দিন এগিয়ে আসছে দেয়ালে ততই প্রচারের ঝাঁজ বাড়াচ্ছে সব রাজনৈতিক দল।কিন্তু দেওয়াল লিখন শিল্পীর অভাবে কালনার বৈদিয়াপুর। তালা গ্রাম টোলা গ্রাম সহ পাঁচটি গ্রামের অনেকটাই দেওয়ালে চুনকাম হলেও এখনো হয়নি তৃণমূল ও সি পি এম এর দেওয়াল লিখন।শিল্পীর অভাব মানছেন দলের নেতা কর্মীরা।তৃণমূল হেরে যাবে বুঝেই দেওয়াল লিখছে না,কটাক্ষ বিজেপির।
আরও পড়ুন...

ধর্মের বেড়াভেঙে চৈত্র মাসের সূর্য পুজোয় হিন্দুদের সাথে আনন্দে মাতল মুসলিম সম্প্রদায়ের মানুষরা

Apr 13, 2019
ধর্মের বেড়াভেঙে চৈত্র মাসের সূর্য পুজোয় হিন্দুদের সাথে আনন্দে মাতলো মুসলিম সম্প্রদায়ের মানুষরা,সূর্য পুজোকে কেন্দ্রকরে সম্প্রীতি গড়ে ওঠায় খুশি কালনার মহকুমার মানুষজন।
আরও পড়ুন...

বালি বোঝাই লরি স্কুটি চালকের ওপর উল্টে গিয়ে মৃত

Apr 11, 2019
পুলিশের তাড়া খেয়ে পালানোর সময় বালি বোঝাই লরি স্কুটি চালকের ওপর উল্টে গিয়ে মৃত হয় এক রং মিস্ত্রির।ঘটনাটি কালনার চাপা হাটির। এই ঘটনার জেরে উত্তেজিত জনতা গাড়ি ভাঙচুর চালায়।কালনা কাটোয়া রাস্তা অবরোধ করতে গিয়ে জনতা ও পুলিশের সাথে ধস্তা ধস্তি বেঁধে যায়।উত্তেজিত জনতাকে হটাতে লাঠি চালায় নাদনঘাট থানার পুলিশ।রাস্তা খারাপ থাকার জন্যেই এই দুর্ঘটনা পাল্টা দাবি পুলিশের।প্রতি দিনের মতোই কালনার হেমায়েতপুর কুঠির পাড়া থেকে স্কুটি চালিয়ে সমুদ্রাগড় যাচ্ছিলেন রং মিস্ত্রী হাসেম মল্লিক।সেই সময় কালনার দিক থেকে পুলিশকে টাকা না দিয়ে পুলিশের তাড়া খেয়ে পালিয়ে আসছিলো আলো জ্বালিয়ে দ্রুত গতিতে কাটোয়ার দিয়ে যাচ্ছিলো বালি বোঝাই একটি লরি
আরও পড়ুন...

প্রাক্তন কাউন্সিলরকে লক্ষ করে গুলি

Apr 09, 2019
6 নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার মহম্মদ সেলিম কে লক্ষ্য করে চললো গুলি, একটুর জন্য প্রাণে বেঁচে গেলেন তিনি। এর জেরে এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়, ঘটনাস্থলে বর্ধমান থানার পুলিশ পৌঁছায়। গুলি চালানোর ঘটনায় কৃষ্ণা সিং ও অজয় সিং দুই বিজেপি কর্মী দিকে অভিযোগের আঙুল তুলছেন সেলিম বাবু।
আরও পড়ুন...

থামা নয়, যেন চলতে থাকাই জীবনকে মজ্জাগত করে

Apr 06, 2019
থামা নয়, যেন চলতে থাকাই জীবনকে মজ্জাগত করে । আর তাই যেদিন নাম ঘোষণা হয়েছিল সেদিন থেকেই ফের আগামী ৫ বছরের ফসল তোলার জন্য জমির কাজকর্ম ঠিকঠাক রয়েছে কিনা তাই যাচাই করে চলেছেন বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের প্রার্থী। বর্ধমান দুর্গাপুর লোকসভা আসনের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মমতাজ সংঘমিতা রীতিমত ভোটের একমাস আগেই সিংহভাগ ঘর গুছিয়ে নিয়েছেন তাই নয়, নিজের নির্বাচন কেন্দ্রের অধীন অলিগলি, গ্রাম গ্রামান্তরকে সকাল থেকেই চষে বেড়াচ্ছেন।
আরও পড়ুন...

‘আমার স্মৃতি মনে রেখো, আমি আর ঠাকুরমা ও ঠাকুরদা কে কষ্ট দিতে চাইনা,’ বলে আত্মঘাতী এক কিশোর

Apr 03, 2019
শক্তিগড় থানা অন্তর্গত স্বস্তি পল্লী গ্রামে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয় এক যুবক,যুবকের নাম সুজয় মণ্ডল বয়স 18। এবছর জোতরাম উচ্চবিদ্যালয় স্কুল উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। পরিবার ও গ্রামবাসী র সূত্রে জানা যাচ্ছে পড়াশোনায় খুব ভালো।
আরও পড়ুন...

Facebook- এ লাইক করুন

Twitter- এ অনুসরণ করুন


খেলার জগত सभी ख़बरें पढ़ें...

মনোরঞ্জন सभी ख़बरें पढ़ें...